ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে নির্বাচনের দেড় বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী 

সিরাজগঞ্জে নির্বাচনের দেড় বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী 

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় নির্বাচনের প্রায় দেড় বছর পর নির্বাচনী ট্রাইব্যুনাল আদালতে পুনঃরায় ভোট গণনায় পরাজিত ইউপি সদস্য প্রার্থী মুকুল হোসেন বিজয়ী হয়েছেন। সিরাজগঞ্জ নির্বাচন ট্রাইব্যুনাল সদর আদালতের বিচারক সুলতান উদ্দিন প্রধানের উপস্থিতিতে পুনঃরায় ভোট গণনায় ফুটবল প্রতীকে তিনি ৪৩ ভোটে বিজয়ী হন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত আদালতে পুনঃরায় ভোট গণনায় ফুটবল প্রতীকে মুকুল হোসেন পেয়েছে ৯২০ ভোট এবং তার নিকটতম প্রার্থী সাইফুল ইসলাম মোরগ প্রতীকে পেয়েছে ৮৭৭ ভোট।

বিজয়ী প্রার্থী মুকুল হোসেন সাংবাদিকদের জানান, ২০২১ সালের ২৮ নভেম্বর বেলকুচি উপজেলার ২নং রাজাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলাকালে মোরগ প্রতীকের সমর্থকরা ভোটকেন্দ্র দখল ও ভোট গণনার সময় আমাকেসহ সমর্থনকারী ২৫ জনকে মারধর করে আহত করে। এ ভোট গণনায় বাঁধা দিয়ে মোরগ প্রতীকে ৯৭৩ ভোটে সাইফুল ইসলামকে বিজয়ী ঘোষণা করা হয়।

২০২২ সালের ১১ জানুয়ারি ওই আদালতে পুনঃরায় ভোট গণনার জন্য মামলা দায়ের করা হয়েছে। এ মামলার দীর্ঘ ১ বছর ৩ মাস পর বুধবার (১ মার্চ) সন্ধ্যার দিকে ২ প্রার্থী, পিজাইডিং অফিসার, রিটার্নিং অফিসার ও দুইপক্ষের আইনজীবীর উপস্থিতিতে বিচারক সুলতান উদ্দিন প্রধান পুনঃরায় ভোট গণনা করেন। এতে ফুটবল প্রতীকের মুকুল হোসেন ৯২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, নির্বাচন ট্রাইব্যুনাল আদালতে শুনানি হয়েছে। তবে এখনো রায় হয়নি বলে তিনি উল্লেখ করেন।

ইউপি সদস্য,প্রার্থী,বিজয়ী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত